সর্বশেষ আপডেট : ২০ ঘন্টা আগে
মঙ্গলবার, ৭ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ২৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

অধিনায়কসহ আট পরিবর্তনে শ্রীলংকার ওয়ানডে দল ঘোষণা

ডেইলি সিলেট ডেস্ক ::

গত বছরের ভারত বিশ্বকাপে চরম ব্যর্থ হয়েছে শ্রীলংকা। সেই ব্যর্থতার জেরেই এবার ওয়ানডে দলে ব্যাপক পরিবর্তন এনেছে দলটি। জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাঠে সিরিজে ১৭ জনের দলে বিশ্বকাপের স্কোয়াডে পরিবর্তন আনা হয়েছে ৮টি। পরিবর্তন করা হয়েছে অধিনায়ক। নতুন টেস্ট অধিনায়ক করা হয়েছে ধনঞ্জয়া ডি সিলভাকে।

এর আগে দাসুন শানাকাকে সরিয়ে কুশল মেন্ডিসকে শ্রীলঙ্কার ওয়ানডে অধিনায়ক ঘোষণা করা হয়েছিল। আর টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে ওয়ানিন্দু হাসারাঙ্গার নাম ঘোষণা করেছেন শ্রীলঙ্কা ক্রিকেটের প্রধান নির্বাচক উপল থারাঙ্গা।
১৮তম অধিনায়ক হিসেবে টেস্টে শ্রীলঙ্কাকে নেতৃত্ব দিতে চলেছেন এই অলরাউন্ডার। করুনারত্নে শ্রীলঙ্কাকে ৩০ টেস্টে নেতৃত্ব দিয়েছেন। এর মধ্যে ১২টি ম্যাচেই জয় পেয়েছে লঙ্কানরা। বাকি ১২টি ম্যাচে হেরেছে তারা। ৬টি ম্যাচ হয়েছে ড্র।

টেস্ট অধিনায়কত্ব পাওয়া ধনঞ্জয়াও সাদা পোশাকের ক্রিকেটে বেশ সাবলীল। তিনি শ্রীলঙ্কার হয়ে ৫১টি টেস্ট খেলেছেন। এরই মধ্যে তার নামের পাশে যোগ হয়েছে ১০ টি সেঞ্চুরির সঙ্গে ১৩টি হাফ সেঞ্চুরি। ব্যাট হাতে করেছেন ৩ হাজার ৩০১ রান। আগামী ৬ ফেব্রুয়ারি আফগানিস্তানের বিপক্ষে টেস্ট দিয়ে শুরু হবে অধিনায়ক ধনঞ্জয়ার যাত্রা।

এ নিয়ে এক সপ্তাহের ব্যবধানে তিন ফরম্যাটে নতুন তিন অধিনায়ক পেল শ্রীলঙ্কা।

এদিকে শ্রীলঙ্কার জাতীয় দল থেকে বাদ পড়েছেন আটজন ক্রিকেটার। দিমুথ কারুনারাত্নে, কুসাল পেরেরা, ধনঞ্জয়া ডি সিলভা, দুশান হেমান্থা, মাথিশা পাথিরানা, লাহিরু কুমারা ও কাসুন রাজিথা। টুর্নামেন্টের মাঝপথে দলে যোগ দেওয়া অ্যাঞ্জেলো ম্যাথিউস ও চামিকা করুনারত্নেরও জায়গা হয়নি।

এদিকে, ইনজুরি কাটিয়ে দলে ঢুকেছেন দাসুন শানাকা ও ওয়ানিন্দু হাসারাঙ্গা। দুই বছর পর দলে ফিরেছেন আকিলা ধনঞ্জয়া। এছাড়া দলে জায়গা পেয়েছে আভিশকা ফার্নান্দো, জেফ্রি ভ্যান্ডারসাই, প্রামোদ মাদুশান, জানিথ লিয়ানাগে, নুয়ানিন্দু ফার্নান্দো ও সেহান আরাচিগে।

হাসারাঙ্গা ফিরলেও শঙ্কা রয়েছে তাকে প্রথম দুই ওয়ানডেতে পাওয়া যাবে কি না। প্রসঙ্গত, আগামী শনিবার কলম্বোয় শুরু হবে ওয়ানডে সিরিজ। ৮ ও ১১ তারিখ একই মাঠে অনুষ্ঠিত হবে সিরিজের পরের দুই ম্যাচ।

শ্রীলঙ্কা দল: কুশল মেন্ডিস (অধিনায়ক), আভিশকা ফার্নান্দো, সাদিরা সামারাবিক্রামা, সেহানা আরাচিগে, চারিথ আসালাঙ্কা (সহ-অধিনায়ক), ওয়ানিন্দু হাসারাঙ্গা, নুয়ানিন্দু ফার্নান্দো, দাসুন শানাকা, জানিথ লিয়ানাগে, মহেশ থিকশানা, দিলশান মধুশঙ্কা, দুশমন্থ চামিরা, দুনিথ ভেলালাগে, প্রামোদ মাদুশান, জেফ্রি ভ্যান্ডারসাই ও আকিলা ধনঞ্জায়া।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: